অনলাইনে কীভাবে শেয়ার ব্যবসা করবেন - অনলাইন শেয়ার মার্কেট ২০১৯ এর জন্য একটি শিক্ষানবিশ গাইড - Jio GigaFiber Welcome offer 2019 | New OFFER of Jio 4G Recharge Plan |

Breaking

Sunday, August 25, 2019

অনলাইনে কীভাবে শেয়ার ব্যবসা করবেন - অনলাইন শেয়ার মার্কেট ২০১৯ এর জন্য একটি শিক্ষানবিশ গাইড

অনলাইন স্টক মার্কেট ট্রেডিংয়ের একটি শিক্ষানবিশ গাইড

অনলাইনে কীভাবে শেয়ার ব্যবসা করবেন

শেয়ার কেনাবেচা অনলাইন শপিংয়ের মতো সহজ হয়ে উঠেছে। আজ স্মার্ট ফোন ব্যবহার করে কোনও কফিশপে বসে বিনিয়োগকারীরা এটি করতে পারেন। এর জন্য কেবল একটি ভাল ইন্টারনেট সংযোগ প্রয়োজন, 3-ইন -1 অ্যাকাউন্টে সদস্যতা, মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন এবং একটি ব্যাংক অ্যাকাউন্ট এবং অল্প কিছু অর্থ বা টাকা।

ভাগ্যক্রমে, সমস্ত ব্যস্ত কাগজপত্র এক ক্লিকে এসেছে বা মোবাইলের স্ক্রিনে। ব্যবসায়ের জন্য অনেক বিনামূল্যে এবং অর্থের বিনিময়ে, মোবাইল এবং ওয়েব অ্যাপ্লিকেশন এবং পোর্টাল ইন্টারনেটে উপলব্ধ।

অনলাইন শেয়ার মার্কেট ২০১৯ এর জন্য একটি শিক্ষানবিশ গাইড

সঠিকভাবে করা গেলে শেয়ার ব্যবসায় অর্থনৈতিকভাবে পুরস্কৃত হতে পারে। শেয়ার বাজারে বিনিয়োগের সাথে বাজারের বিভিন্ন উত্থান-পতনের যাত্রা জড়িত। ভারতে অনলাইন ব্যবসায় প্রবর্তনের পরে, বিনিয়োগ আরও সুবিধাজনক হয়ে উঠেছে। দীর্ঘমেয়াদি সম্পদ তৈরির বিষয়টি যখন আসে তখন শেয়ার বাজারের ব্যবসাটি একটি ভাল বিকল্প। তবে আপনার দক্ষতা বাড়াতে কিছুটা সময় লাগতে পারে।

অনলাইন ট্রেডিং কি ?

সিকিওরিটিজ ট্রেডিংয়ে অনলাইন বিজনেস প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবসায় জড়িত। অনলাইন ট্রেডিং ওয়েবসাইটগুলি বিভিন্ন আর্থিক উপকরণ যেমন ইক্যুইটি, মিউচুয়াল ফান্ড এবং পণ্যগুলিতে ট্রেড করা যায়। অনেক সেবি স্টক ব্রোকার অফার অনুমোদিত করেছে - অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম যা বিনিয়োগকারী এবং ব্যবসায়ীদের স্টক এবং অন্যান্য আর্থিক সরঞ্জাম কিনতে / বিক্রয় করতে সহায়তা করে।

অনলাইন শেয়ার ট্রেডিং 2019

কিভাবে শেয়ার মার্কেটে/বাজারে ব্যবসা শুরু করব ?

কিভাবে শেয়ার মার্কেটে/বাজারে ব্যবসা শুরু করব ?

অনলাইনে কীভাবে শেয়ার ব্যবসা করবেন 
ডিমেট এবং ট্রেডিং অ্যাকাউন্ট খুলুন: অনলাইন ট্রেডিং শুরু করতে আপনাকে অনলাইন ব্রোকারিং ফার্মের সাথে একটি অনলাইন ট্রেডিং অ্যাকাউন্ট খুলতে হবে। স্টক ব্রোকার কম রক্ষণাবেক্ষণ ব্যয় এবং সাশ্রয়ী মূল্যের দালালি সহ ডিমেট এবং ট্রেডিং অ্যাকাউন্টগুলি পরিষেবা সরবরাহ করে। সকল স্টক এক্সচেঞ্জের নিবন্ধিত সদস্য এবং সেবিআই কর্তৃক অনুমোদিত, এমন ব্রোকার নির্বাচন করা দরকার। 


সমস্ত শেয়ার বাজারের মূল বিষয়গুলি শিখুন: শেয়ার বাজার সরবরাহ এবং চাহিদা ব্যবস্থায় কাজ করে। শেয়ার বাজারের বিনিয়োগ সম্পর্কে আরও তথ্য পাওয়া ব্যবসায়ের সাথে শিখতে শুরু করে। একটি ট্যাব নেওয়া, পডকাস্ট লাগানো এবং আর্থিক খবরে এবং ওয়েবসাইটে কোর্সে বিনিয়োগ করা হ'ল দক্ষ বিনিয়োগকারী হওয়ার সেরা উপায়।


অনলাইন স্টক সিমুলেটর দিয়ে অনুশীলন করুন: অনলাইন ট্রেডিং সিমুলেটরগুলি অনলাইন ট্রেডিং শেখার একটি দুর্দান্ত উপায়। যেহেতু এটি একটি সিমুলেটর, তাই আপনার দ্বারা ক্ষতিগুলি আপনাকে প্রভাবিত করবে না, তাই আপনি নির্ভয়ে ব্যবসা শিখতে পারবেন।


একটি পরিকল্পনা প্রস্তুত করুন:
আপনি যখন ব্যবসা করেন, আপনার বিনিয়োগের কৌশলগুলির মাধ্যমে চিন্তা করা খুব গুরুত্বপূর্ণ। আপনি কোনও নির্দিষ্ট সংস্থায় কতটা বিনিয়োগ করতে চান তা আগেই সিদ্ধান্ত নিন এবং আপনার যে ক্ষতির জন্য বহন করতে চান তার সীমা নির্ধারণ করুন।


আপনি যদি এই বিষয়গুলি মাথায় রাখেন তবে অনলাইন স্টক ট্রেডিং আপনার পক্ষে সহজ এবং লাভজনক কাজ হবে। অনুশীলন হ'ল সফল অনলাইন ব্যবসায়ের মূল চাবিকাঠি। স্টক ট্রেডিং একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ এবং স্টক, বন্ড এবং অন্যান্য সম্পর্কিত আর্থিক সরঞ্জামের মতো সিকিওরিটির ক্রয় এবং বিক্রয় সহ ধৈর্য এবং অধ্যবসায়ের প্রয়োজন।


এই উদ্দেশ্যে, আপনার একটি ডিমেট অ্যাকাউন্ট এবং একটি ট্রেডিং অ্যাকাউন্ট প্রয়োজন হবে। একটি ডিমেট অ্যাকাউন্ট শেয়ারের ক্রয়কৃত ইউনিটগুলি সংরক্ষণ করার জন্য সাধারণ সংগ্রহস্থল হিসাবে কাজ করে যেখানে বাণিজ্য অ্যাকাউন্ট শেয়ার কেনা বেচা করার প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে। ব্যবসায়িক অর্থায়নের সুবিধার্থে, একটি ব্যাংক অ্যাকাউন্ট ব্যবসায় অ্যাকাউন্টের সাথে যুক্ত হয়।

No comments:

Post a Comment